February 26, 2024

৮ বিভাগের মামলা মনিটরিংয়ের দায়িত্বে হাইকোর্টের ১৩ বিচারপতি

ডেস্ক সংবাদ: দেশের আট বিভাগের নিম্ন আদালত মনিটরিংয়ের জন্য করা কমিটি পুনর্গঠন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। পুনর্গঠিত মনিটরিং কমিটিতে হাইকোর্ট বিভাগের আটজন বিচারপতির পরিবর্তে নতুন করে ১৩ জন বিচারপতিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সম্প্রতি এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন। বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি দেশের ৮ বিভাগের জন্য পৃথক পৃথক ১৩টি ‘মনিটরিং কমিটি ফর সাবর্ডিনেট কোর্টস’ গঠন করে হাইকোর্ট বিভাগের একজন বিচারপতিকে উল্লিখিত জেলাগুলোর দায়িত্ব দিয়েছেন। একই সঙ্গে সাচিবিক সহায়তার জন্য বিচার বিভাগীয় ১৩ কর্মকর্তাকেও দায়িত্ব দেওয়া হয়েছে।

রাজশাহী-২ বিভাগে বিচারপতি মো.হাবিবুল গণি, বরিশাল বিভাগে বিচারপতি মো.আকরাম হোসেন চৌধুরী, ঢাকা-১ বিভাগে বিচারপতি মোস্তফা জামান ইসলাম, খুলনা-১ বিভাগে বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন, খুলনা-২ বিভাগে বিচারপতি মো.জাফর আহমেদ, ঢাকা-২ বিভাগে বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী, চট্টগ্রাম-১ বিভাগে বিচারপতি মো.মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম-২ বিভাগে বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা, রাজশাহী-১ বিভাগে বিচারপতি এস এম কুদ্দুস জামান,রংপুর-২ বিভাগে বিচারপতি মোহাম্মদ আলী, রংপুর-১ বিভাগে বিচারপতি শাহেদ নূরউদ্দিন, ময়মনসিংহ বিভাগে বিচারপতি মো.জাকির হোসেন এবং সিলেট বিভাগে বিচারপতি মো. আখতারুজ্জামানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে গত বছরের ২৭ জানুয়ারি দেশের আট বিভাগের মামলা মনিটরিংয়ের জন্য ৮ জন বিচারপতিকে দায়িত্ব দিয়েছিলেন তৎকালীন প্রধান বিচারপতি। এবার সেটি বাড়িয়ে ১৩ জন বিচারপতিকে দায়িত্ব দেওয়া হলো।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *