February 23, 2024

৩ দাবিতে সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ শুক্রবার

তিন দফা দাবিতে আগামী শুক্রবার (২৭ অক্টোবর) সারাদেশের জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একই দাবিতে আগামী ৩ নভেম্বর জাতীয় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি।

তাদের দাবিগুলো হলো- সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং বর্তমান নির্বাচন কমিশন বাতিল।

সোমবার (২৩ অক্টোবর) বিকেলে রাজধানীর পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সভায় এ কথা বলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। দলটির ঘোষিত ৩ নভেম্বর মহাসমাবেশ সফলে বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে এ সভায়র আয়োজন করা হয়। সভায় দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) এ কর্মসূচির ঘোষণা দেন।

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, বিরোধীদলের ঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে সরকারও পাল্টাকর্মসূচি দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করছে। সরকার চাইলে যে কোনো কর্মসূচি পালন করতে পারে। কিন্তু একই দিনে পাল্টা কর্মসূচি দিয়ে বিশৃঙ্খলা করা কাম্য নয়।

হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, প্রতিহিংসার রাজনীতির কবল থেকে বের হয়ে দেশ, ইসলাম ও মানবতার কল্যাণে কাজ করতে হবে। রাজনীতিতে আদর্শিক ও গুণগত পরিবর্তন এখন সবচেয়ে বেশি প্রয়োজন। ইসলামী আন্দোলন দেশে আদর্শিক পরিবর্তনে কাজ করছে।

তিনি বলেন, দেশকে সংঘাতের হাত থেকে রক্ষা করতে হলে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই। এ জন্য জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। এতে জনগণ ভোট দিলে আওয়ামী লীগ নির্বাচিত হবে। কিন্তু নিরপেক্ষ নির্বাচনের পথে না গিয়ে সরকার যেনতেন নির্বাচন দিয়ে পুনরায় ক্ষমতায় যেতে পাগল হয়ে উঠছে। জনগণ এ সরকারকে ক্ষমতায় দেখতে চাচ্ছে না।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *