February 26, 2024

হামাসের সঙ্গে যুদ্ধে ৩২৬ ইসরায়েলি সেনা নিহত

ডেসাক সংবাদ: অবরুদ্ধ গাজা উপত্যকায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের সঙ্গে যুদ্ধে গতকাল মঙ্গলবার ১১ জন ইসরায়েলি সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির সামরিক কর্তৃপক্ষ। এ নিয়ে ৭ অক্টোবর থেকে শুরু হওয়া যুদ্ধে এ পর্যন্ত ৩২৬ জন সেনা সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়াভ গালান্ট বলেছেন, যুদ্ধক্ষেত্রে সৈন্যদের এই মৃত্যু ‘খুবই কঠিন’ ও ‘বেদনাদায়ক’ আঘাত।

বিবিসির খবরে বলা হয়েছে, মঙ্গলবার গাজায় ইসরায়েলের স্থল অভিযান চলাকালে হামাসের পাল্টা হামলায় ৯ জন ইসরায়েলি সেনা হয়েছে। এছাড়া জেরুজালেমে ইসরায়েলি ট্যাংকে হামাসের ক্ষেপণাস্ত্র হামলায় আরও ২ জন সেনা নিহত হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনীর ওয়েবসাইটে নিহত সেনাদের ছবি পোস্ট করা হয়েছে। মঙ্গলবার হামাসের হামলায় মারা যাওয়া ১১ ইসরায়েলি সেনার সবার বয়সই ১৯ বছর থেকে ২৪ বছরের মধ্যে।

নিহত সেনাদের পরিচয় প্রকাশের পাশাপাশি গাজা অভিযানে উল্লেখযোগ্য অর্জনও কথাও জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

আইডিএফ বলেছে, গত ৭ অক্টোবর থেকে তারা গাজায় ১১ হাজারের বেশি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, গাজায় নির্বিচার বোমা হামলার জন্য ইসরায়েল বিশ্বজুড়ে সমালোচিত হচ্ছে। হাসপাতাল, আবাসিক ভবন এবং স্কুলেও বাদ পড়ছে না ইসরায়েলি বিমানের বোমা হামলা থেকে। যার ফলে অবরুদ্ধ গাজা উপত্যকায় ইতিমধ্যে ৮ গাজার ৫০০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। আর আহত হয়েছে প্রায় ২১ হাজার ফিলিস্তিনি।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *