February 24, 2024

সারাদেশে অবরোধের ৩০ ঘণ্টায় পুড়লো ১৮ যানবাহন

বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম ৩০ ঘণ্টায় মোট ১৮টি যানবাহন পোড়ানোর ঘটনা ঘটেছে। রোববার (৫ নভেম্বর) ভোর ৪টা থেকে সোমবার (৬ নভেম্বর) সকাল ১০টা পর্যন্ত এসব যান পুড়েছে বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের তথ্যমতে, ঢাকা মহানগরে ১০টি, ঢাকা বিভাগে (গাজীপুর, কালিয়াকৈর, নারায়ণগঞ্জ) ৪টি, চট্টগ্রাম বিভাগে (খাগড়াছড়ি, আনোয়ারা, পটিয়া) ৪টি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ১৩টি বাস, ২টি ট্রাক, ১টি প্রাইভেটকার, ১টি সিএনজি, ১টি লেগুনা পুড়ে যায়। এই ১৮টি অগ্নিকাণ্ড নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩৬টি ইউনিট ও ২১৬ জন কর্মী কাজ করেছে।

বিরোধীদলগুলোর ডাকা অবরোধের দ্বিতীয় দিনে স্বাভাবিক সময়ের তুলনায় সড়কে কম বাস চলাচল করতে দেখা গেছে। ফলে অফিসগামী কিংবা জরুরি কাজে যারা বের হয়েছেন তাদেরকে বিপাকে পড়তে হচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে কিছুটা যানবাহন বেড়েছে।

সোমবার সকাল ৯টা নাগাদ রাজধানীর গাবতলী, সায়দাবাদ ও মহাখালী বাসস্ট্যান্ড থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। সড়কে ব্যক্তিগত গাড়ির সংখ্যাও কম। অবরোধের সমর্থনে রাজধানীতে ছোটখাটো মিছিল করতে দেখা গেছে। বাস স্টপেজ ও সড়কের মোড়ে মোড়ে পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনীর অবস্থান লক্ষ্য করা গেছে।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *