February 26, 2024

মাটির ওপরে-নিচে থাকা হামাসের সকল সদস্য মারা যাবে: নেতানিয়াহু

ডেস্ক সংবাদ: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে স্থল অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল। ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এমন তথ্যই জানিয়েছেন। তবে সেই অভিযান কখন পরিচালনা করা হবে, সেটি জানাতে অস্বীকার করেছেন তিনি।

এছাড়া গাজা ভূখণ্ডে ‘হাজার হাজার’ সন্ত্রাসীকে হত্যার দাবি করেছেন তিনি। তার দাবি, এটা ‘কেবল শুরু’। এমনকি মাটির ওপরে-নিচে ও গাজার ভেতরে-বাইরে থাকা হামাসের সকল সদস্যকে হত্যার হুমকিও দেন নেতানিয়াহু।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েল গাজা উপত্যকায় স্থল আক্রমণের জন্য প্রস্তুতি নিচ্ছে এবং চলমান যুদ্ধ শেষ হওয়ার পর হামাসের নজিরবিহীন হামলার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা হবে বলে বুধবার জানিয়েছেন প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

এদিন এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা গাজায় স্থল আক্রমণের জন্য প্রস্তুতি নিচ্ছি। তবে কখন সেই আক্রমণ হবে সেটির আরও বিশদ বিবরণ না দিয়ে বিষয়টি যুদ্ধকালীন মন্ত্রিসভার মাধ্যমে নির্ধারিত হবে জানিয়েছেন নেতানিয়াহু। ইয়েদিওথ আহরনোথ সংবাদপত্র এই তথ্য সামনে এনেছে।

নেতানিয়াহু দাবি করেন, ‘আমরা ইতোমধ্যে হাজার হাজার সন্ত্রাসীকে হত্যা করেছি এবং এটি কেবল শুরু। একইসঙ্গে আমরা স্থল আক্রমণের জন্য প্রস্তুতি নিচ্ছি। তবে সেটি কখন হবে, কিভাবে বা কত সেনা তাতে অংশ নেবে সে সম্পর্কে আমি বিস্তারিত বলব না। আমরা যে বিভিন্ন হিসাব-নিকাশ করছি তাও আমি বিস্তারিত বলব না। এসব বিষয়ে জনসাধারণ বেশির ভাগই জানেন না, এবং এগুলো এভাবেই হওয়া উচিত।

তিনি বলেন, অভিযানের দুটি লক্ষ্য রয়েছে: ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের সক্ষমতা ধ্বংস করা এবং বন্দিদের মুক্ত করার জন্য সম্ভাব্য সবকিছু করা। ইসরায়েলি এই প্রধানমন্ত্রী বলেন, ‘মাটির ওপরে ও নিচে এবং গাজার ভেতরে এবং বাইরে থাকা হামাসের সকল সদস্য মারা যাবে।

নেতানিয়াহু আরও বলেন, ‘একসাথে আমরা লড়াই করব এবং একসাথে আমরা জিতব।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *