February 26, 2024

পাকিস্তানের বিপক্ষে জয়ের মিশনে বাংলাদেশ

ডেস্ক সংবাদ: খেলার মাঠে তো বটেই, রাজনৈতিকভাবে প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ও পাকিস্তান। বিশ্বকাপ ক্রিকেটে রাউন্ড রবিন লীগে আজ একমাত্র ম্যাচে এই দল দুটো মুখোমুখি হচ্ছে। কলকাতার ইডেন গার্ডেনসে দুপুর আড়াইটায় শুরু হবে দিবারাত্রির এই ম্যাচটি।

প্রতিদ্বন্দ্বী হলেও এবারের বিশ্বকাপে বাংলাদেশ ও পাকিস্তানের দারুণ মিল। হাতে হাত রেখে যেনো পেছনের দিকে এগিয়ে যাচ্ছে দল দুটো। উভয় দলই বিশ্বকাপ মিশন জয়ে শুরু করেছিল। কিন্তু তারপর ছন্দপতন। একের পর এক হার। বাংলাদেশ হারের মিশনটা একটু আগে শুরু করেছে। পাকিস্তান একটু পরে। দুই দল মিলে টানা ৯ ম্যাচ হেরেছে।বাংলাদেশ টানা পাঁচ ম্যাচ, পাকিস্তান হরেছে টানা চার ম্যাচ। আজ অবশ্য একটা দল এই হারের সীমানা থেকে বের হয়ে আসতে পারবে। আর স্বাভাবিকভাবেই অন্য দলকে সেই হারের বৃত্তে ঘুরপাক খেতে হবে।

বিশ্বকাপে বাংলাদেশ ও পাকিস্তান মুখোমুখি হলে সবার আগে চোখে ভেসে উঠে ১৯৯৯ সালের বিশ্বকাপ। প্রথমবারের মতো বিশ্বকাপে অংশ নিয়ে বিশ্ব ক্রিকেটাঙ্গনকে দারুণভাবে চমকে দিয়েছিল টাইগাররা। দুর্দান্ত ফর্মে থাকা পাকিস্তানকে হারিয়ে দিয়েছিল সুজনরা। আজ আবার বিশ্বকাপের ম্যাচের আগে ঘুরেফিরে সেই প্রশ্ন-বাংলাদেশ আরো একবার চমক দেখাতে পারবে?

মূলত টানা পাঁচ হারে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ। সেমিফাইনালের যে স্বপ্ন নিয়ে টাইগাররা বিশ্বকাপে এসেছিল তার ইতি হয়েছে। শেষ চারের স্বপ্ন তো শেষ, এখন শীর্ষ আটে না থাকতে পারলে বড় ধরণের ধাক্কা হজম করতে হবে।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *