February 21, 2024

নিউজিল্যান্ড হারালো আফগানিস্তানকে

পরপর চারটি ম্যাচ জিতলো নিউজিল্যান্ড। তালিকায় তারা এখন সবার উপরে। চেন্নাইয়ে নিউজিল্যান্ড ছয় উইকেটে ২৮৮ রান তুলেছিল। কিন্তু আফগানিস্তানের ইনিংস শেষ হয়ে গেল ১৩৯ রানে। ১৪৯ রানে হারতে হলো তাদের।

আফগানিস্তানের অধিনায়ক টসে জিতে ফিল্ডিং নেন। চেন্নাইয়ের পিচ এমনিতে স্পিনারদের সাহায্য করে। তাই আফগানিস্তানের অধিনায়কের প্রথমে বল করার সিদ্ধান্ত অবাক করার মতো। কারণ, তার হাতে রশিদ খান, নবি-সহ একাধিক স্পিনার আছে। পরে বল করলে যারা পিচ থেকে সুবিধা পেতে পারতেন।

তারপরেও নিউজিল্যান্ডকে চেপে ধরার সুযোগ পেয়েছিল আফগানিস্তান। কিন্তু একের পর এক ক্যাচ ফেলে তারা। এই সহজ ক্যাচগুলি নিতে পারলে তাও লড়াই হতে পারত।

নিউজিল্যান্ডের হয়ে ইয়ং ৫৪, লাথাম ৬৮ ও ফিলিপস ৭১ রান করেন। শেষের দিকে চ্যাপম্যান ১২ বলে ২৫ রানের মারকুটে ইনিংস খেলেন।

আফগানিস্তানের ব্যাটাররা তাদের এই ম্যাচে ডুবিয়েছে। মা্র ৪৩ রানে তিন উইকেট পড়ে যায় আফগানিস্তানের। শেষ পর্যন্ত ৩৪ দশমিক চার ওভারে তাদের ইনিংস শেষ হয়ে যায়। সবচেয়ে বেশি রান করেন রহমত শাহ। তিনি ৩৬ রান করেন।

বৃহস্পতিবার একদিনের বিশ্বকাপ ক্রিকেটে পুনেতে ভারত ও বাংলাদেশের ম্যাচ। কিন্তু বুধবার সেখানে বৃষ্টি হলো। পুরো মাঠ অবশ্য ঢেকে রাখা হয়েছিল। বৃহস্পতিবারও বৃষ্টির পূর্বাভাস আছে। তবে বলা হয়েছে, হালকা বৃষ্টি হবে।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *