February 24, 2024

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ভারত

ডেস্ক সংবাদ: বিশ্বকাপে এখনও পর্যন্ত সবচেয়ে সেরা দুটি দল ভারত এবং দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা একটি ম্যাচ হারলেও ভারত এখনও পর্যন্ত কোনো ম্যাচ হারেনি। দুই দলেরই সেমিফাইনাল নিশ্চিত। শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আজ মুখোমুখি তারা। কলকাতার ইডেন গার্ডেন্সে কে হবেন আজকের সেরা?

এই প্রশ্নের উত্তর খোঁজার আগে টস করতে নেমে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমার বিপক্ষে জয় পেয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

৭ ম্যাচের প্রতিটিতে জিতে ১৪ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে ভারত। এক ম্যাচ হেরে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

টস জিতে ব্যাট করা প্রসঙ্গে রোহিত শর্মা বলেন, ‘উইকেট অনেক ভালো। আমরা যেটা আশা করি, তেমনই। দলীয়ভাবে আমাদের ভালো করার জন্য এই উইকেট খুব উপযোগি। আমি মনে করি, টেবিলের শীর্ষে থাকা দুটি দলের জন্য দারুণ একটি ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। আমি নিজে ভালোবাসি এই মাঠে খেলতে। একইসঙ্গে ভারতীয় দলের সবাই এই ঐতিহাসিক মাঠে খেলতে মুখিয়ে।

দক্ষিণ আফ্রিকাও চেয়েছিলো প্রথমে ব্যাট করতে। টেম্বা বাভুমা বলেন, ‘উইকেট দেখে মনে হলো প্রথমে ব্যাট করতে পারলো ভালো হতো। তবে রান তাড়া করে জিততে পারাতেও দারুণ এক চ্যালেঞ্জ আছে। সেই চ্যালেঞ্জটা নিতে চান প্রোটিয়া অধিনায়ক। তাবরিজ শামসিকে নেয়া হয়েছে কায়েৎজির জায়গায়।

ভারতীয় একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, স্রেয়াশ আয়ার, লোকেশ রাহুল, সুর্যকুমার যাদব,রবিন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, কুলদিপ যাদব, মোহাম্মদ সিরাজ।

দক্ষিণ আফ্রিকা

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক), রাশি ফন ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিক ক্লাসেন, ডেভিড মিসলার, মার্কো জানসেন, কেশভ মাহারাজ, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *