February 26, 2024

ঢাকার ৬ স্থানে জামায়াতের অবরোধ

ডেস্ক সংবাদ: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ফখরুদ্দীন মানিক বলেছেন, আওয়ামী-নৈরাজ্যবাদীদের অতিমাত্রায় ক্ষমতালিপ্সা দেশকে খাদের কিনারে দাঁড় করিয়েছে। নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করে দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করা হয়েছে। টালবাহানা পরিহার করে অবিলম্বে সরকারকে পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের গণদাবি মেনে নেওয়ার আহ্বান জানান তিনি। অন্যথায় ফ্যাসীবাদীদের চড়ামূল্য দিতে হবে।

আজ রাজধানীর মিরপুরে জামায়াত ঢাকা মহানগরী উত্তরের কাফরুল অঞ্চলের অবরোধ পালনকালে তিনি এসব কথা বলেন।

সকাল ৭টায় ডা. ফখরুদ্দীনের মানিকের নেতৃত্বে কাফরুল অঞ্চলের নেতাকর্মীরা মিরপুর ১৩ নম্বর এলাকায় রাস্তা অবরোধ করে সমাবেশ করতে থাকেন। সমাবেশ থেকে পুলিশ একজনকে গ্রেফতার করে নিয়ে যায় বলে অভিযোগ করেন তারা।

সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য ও মিরপুর পূর্ব থানার আমির টুটুল, অঞ্চল টিম সদস্য আলাউদ্দিন মোল্লা, ছাত্রশিবিরের মহানগর পশ্চিমের সেক্রেটারি সালাউদ্দিন মাহমুদ, মাহমুদউল্লাহ রিয়াদ, শ্রমিক নেতা মিজানুর রহমান, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আমির আব্দুল মতিন খান, অধ্যাপক আনোয়ারুল করিম ও ডা. আহসান হাবীব, জামায়াত নেতা মুসআব মুহাইমিন, আতিক হাসান, আশিক, আলী হাসান, আশিকুর রহমান, গোলাম রাব্বানী, আনিস, জাকির ও পরশ প্রমুখ।

তেজগাঁও-গুলশান লিংক রোডে অবরোধ
এদিকে হাতিরঝিল-তেজগাঁও অঞ্চলের উদ্যোগে বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে গুলশান-তেজগাঁও লিংক রোড অবরোধ করে বিক্ষোভ করেছেন জামায়াতের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য আতাউর রহমান সরকারের নেতৃত্বে অবরোধ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য নোমান আহমেদি, এম আব্দুল্লাহ, আলাউদ্দিন, সাবেক ছাত্রনেতা কলিম উল্লাহ ও ফরিদ আহমেদ প্রমুখ।

পল্লবী অঞ্চলে অবরোধ
ঢাকা মহানগরী উত্তরের পল্লবী অঞ্চলের উদ্যোগেও অবরোধ বিক্ষোভ করেছে জামায়াতের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠিত অবরোধে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আশরাফুল আলম, সাইফুল কাদের ও আবু হানিফ, জামায়াত নেতা জোবায়ের হোসাইন রাজন, মোশাররফ হোসেন ,যুবনেতা হাসানুল বান্না চপল, ছাত্র নেতা মো. তাইয়ান ও আব্দুল কাদের প্রমুখ।

উত্তরায় অবরোধ
অবরোধ কর্মসূচির আজ দ্বিতীয় দিনে কর্মসূচি পালন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী উত্তরা অঞ্চল। এতে নেতৃত্ব দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মো. আবু ফারহান। উপস্থিত ছিলেন উত্তরা ও তুরাগের আমির, নায়েবে আমির ও সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উত্তরা আব্দুল্লাহপুর বেড়িবাঁধ সড়কে অবরোধ
কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচন, আমিরে জামায়াত ডা.শফিকুর রহমানসহ কারারুদ্ধ রাজবন্দীদের মুক্তির দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর পূর্ব অঞ্চলের উদ্যোগে আজ আব্দুল্লাহপুর বেড়িবাঁধ সড়কে অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াতের কর্মীরা। জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ জামাল উদ্দিনের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম আলম,আবু মুসয়াব, শেখ নিজামউদ্দীন, সাবেক ছাত্রনেতা মেহেদী হাসান, ছাত্রনেতা জুলকারনাইন প্রমুখ।

মোহাম্মদপুরে অবরোধ
৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করছে বাংলাদেশ জামায়াতে ইসলামী মোহাম্মদপুর অঞ্চল। এতে নেতৃত্ব দেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের শূরা সদস্য ও বাংলাদেশ জামায়াতে ইসলামী মোহাম্মদপুর দক্ষিণ থানা আমির মোহাম্মদ শাখাওয়াত হোসেন। কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন মোহাম্মদপুর দক্ষিণ ও মোহাম্মদপুর মধ্য থানা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *