February 24, 2024

টসে হেরে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

ডেস্ক সংবাদ: আরও একটি হাইভোল্টেজ ম্যাচ বিশ্বকাপে। এবার মুখোমুখি অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। হাই ভোল্টেজ এই ম্যাচেও কী রান বন্যা বইবে? আপাতত সে সম্ভাবনা কম। কারণ লখনৌর অটল বিহারী বাজপেয়ি স্টেডিয়ামে রানখরা থাকে সব সময়। সর্বোচ্চ স্কোর এখানে ২৩৫।

সুতরাং, যে কোনো দলই এই মাঠে টস জিতে প্রথমে বোলিং করতে চাইবে। সেটাই হলো। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স। ব্যাট করার আমন্ত্রণ জানালেন দক্ষিণ আফ্রিকাকে।

নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা বড় ব্যবধানে জয় পেয়েছিলো শ্রীলঙ্কার বিপক্ষে। তবে অস্ট্রেলিয়া হেরে গিয়েছিলো ভারতের কাছে। সে ক্ষেত্রে আজ অস্ট্রেলিয়ার জয়ে ফেরার মিশন। আর দক্ষিণ আফ্রিকার মিশন ধারাবাহিকতা ধরে রাখার।

দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৪২৮ রান করেছিলো লঙ্কানরা। জবাবে ৩২৬ রান করেছিলো শ্রীলঙ্কা। ১০২ রানে জয় পেয়েছিলো দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে ভারতের বিপক্ষে ১৯৯ রানে অলআউট হয়েছিলো অস্ট্রেলিয়া। হেরেছিলো তারা ৬ উইকেটের ব্যবধানে।

আজ কী হবে? তবে তার আগে দুটি পরিবর্তন করেছে অস্ট্রেলিয়া। ক্যামেরন গ্রিনের পরিবর্তে দলে নেয়া হয়েছে মার্কাস স্টইনিজকে। উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারেকে বাদ দিয়ে দলে নেয়া হয়েছে জস ইংলিশকে।

দক্ষিণ আফ্রিকা দলে একটি পরিবর্তন আনা হয়েছে। কোয়েৎজিকে বাদ দিয়ে দলে নেয়া হয়েছে তাবরিজ শামসিকে।

অস্ট্রেলিয়া একাদশ

ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন, জস ইংলিশ (উইকেটরক্ষক), মার্নাস স্টইনিজ, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল মার্শ, অ্যাডাম জাম্পা, জস হ্যাজলউড।

দক্ষিণ আফ্রিকা একাদশ

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (উইকেটরক্ষক), রাসি ফন ডার ডুসেন, এইডেন মারর্কাম, হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, কাগিসো রাবাদা, কেশভ মাহারাজ, লুঙ্গি এনগিদি, তাবরিজ শামসি।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *