February 24, 2024

গাজায় মসজিদে ইসরায়েলি বিমান হামলা, নিহত অন্তত ৫০

ডেস্ক সংবাদ: মধ্য গাজার একটি মসজিদে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ৫০ জন নিহত হয়েছে। ফিলিস্তিনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ওয়াফা এ তথ্য জানিয়েছে।

ওয়াফার প্রতিবেদনে বলা হয়েছে, অবরুদ্ধ গাজা উপত্যকার কেন্দ্রস্থলে আল-সাবরাহ পাড়ার একটি মসজিদে এই হামলা চালানো হয়েছে।হামলায় আহত হয়েছেন বেশ কয়েকজন।

প্রতিবেদনে আরও বলা হয়, দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিসে টেলিকমিউনিকেশন টাওয়ারে পৃথক হামলায় অন্তত একজন শিশু নিহত হয়েছে।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় এক মাসের বেশি সময় ধরে আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। নির্বিচার ও বিরামহীন বিমান হামলায় এখন পর্যন্ত সাড়ে ১১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের মধ্যে সাড়ে আট হাজারের বেশি নারী ও শিশু। এ ছাড়া ইসরায়েলের সর্বাত্মক অবরোধের কারণে গাজায় খাবার, পানি ও ওষুধের অভাবে মানবিক বিপর্যয়ের সৃষ্টি হয়েছে।

গত ৭ অক্টোবর ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস ইসরায়েলের দক্ষিণাঞ্চলে অতর্কিত হামলা চালায়। এতে অন্তত এক হাজার ২০০ ইসরায়েলি নিহত হয়। এ ঘটনায় ওই দিন থেকেই হামাসকে নিশ্চিহ্ন করার শপথ ঘোষণা করে গাজায় হামলা চালাচ্ছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *