February 29, 2024

গণতন্ত্র মঞ্চের আজ সকাল-সন্ধ্যা হরতাল

ডেস্ক সংবাদ: নির্বাচন কমিশন ঘোষিত তফ‌সিল‌ প্রত‌্যাখ‌্যান ক‌রে এর প্রতিবা‌দে চলমান অব‌রোধ পাল‌নের পাশাপা‌শি
আজ বৃহস্প‌তিবার সারা‌দে‌শে সকাল সন্ধ‌্যা হরতাল কর্মসু‌চি ঘোষণা ক‌রে‌ছে গণতন্ত্র মঞ্চ।

নির্বাচন ক‌মিশ‌নের তফ‌সিল ঘোষণার প্রতিবা‌দে বুধবার রা‌তে পল্টন মো‌ড়ে আ‌য়ো‌জিত তাৎক্ষ‌ণিক সমা‌বেশ থে‌কে এই কর্মসূ‌চি ঘোষণা ক‌রেন গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক এবং জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

তি‌নি বলেন, দলীয় সরকারের অধীনে একতরফা নির্বাচন আয়োজনের তফসিল আমরা প্রত্যাখ্যান করছি। পাশাপাশি গণদাবির বিপক্ষে গিয়ে প্রহসনের তফসিল ঘোষণায় গণতন্ত্র মঞ্চ এই নির্বাচন কমিশনকেও প্রত্যাখ্যান করছে। তিনি চলমান আন্দোলনে দেশবাসী যেভাবে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে আন্দোলন চালিয়ে গেছেন সেভাবে আবারও এগিয়ে এসে এই প্রহসনের তফসিল প্রত্যাখ্যান করার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন প্রমুখ।

এর আগে রাজধানীর বিএমএ ভবনের সামনে থেকে মিছিল শুরু করে জোট‌টির নেতাকর্মীরা। পল্টনে মোড়ে যে‌তেই মি‌ছিল‌টি পু‌লি‌শ আট‌কে দেয়। সেখা‌নেই সমা‌বেশ ক‌রেন তারা।

এর আগে নির্বাচন ক‌মিশ‌নের তফ‌সিল ঘোষণার প্রতিবা‌দে বুহস্প‌তিবার সারা‌দে‌শে অর্ধ‌দিবস হরতাল কর্মসূচি ঘোষণা ক‌রে বাম‌জোট।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *