February 29, 2024

এবার পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল লড়বে

ডেস্ক সংবাদ: বিশ্বকাপের ২০টি ম্যাচ শেষে দশ দলের মধ্যে এখন পর্যন্ত অপরাজিত স্বাগতিক ভারত ও নিউজিল্যান্ড। দুই দলই চারটি করে ম্যাচ খেলে সবকটিতে জয় পেয়েছে। এবার নিজেদের পঞ্চম ম্যাচে মুখোমুখি হচ্ছে পয়েন্ট টেবিলের শীর্ষ এই দুই দল। অপরাজিত থাকার লক্ষ্যে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না তারা।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ অভিযান শুরুর পর আফগানিস্তান ও চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের নিজেদের চতুর্থ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হেসেখেলে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে টিম ইন্ডিয়া। ভারতের মত নিজেদের প্রথম চার ম্যাচেই জয় পেয়েছে বর্তমান রানার্স-আপ নিউজিল্যান্ডও।

বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে নিউজিল্যান্ড। এরপর একে একে নেদারল্যান্ডস, বাংলাদেশ ও আফগানিস্তানকে ধরাশায়ী করে কিউইরা। ৪ ম্যাচে সবগুলোতে জিতে সমান ৮ করে পয়েন্ট আছে নিউজিল্যান্ড ও ভারতের। কিন্তু রান রেটে এগিয়ে থাকার সুবাদে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে নিউজিল্যান্ড। দ্বিতীয়স্থানে আছে ভারত।

এবার একে অপরের লড়বে টুর্নামেন্টের দুই অপরাজিত দল। ম্যাচের নিষ্পতি হলে যে দলই হারবে গা থেকে অপরাজিত থাকার তকমাটা মুছে যাবে তাদের। কিন্তু নিউজিল্যান্ড-ভারত দু’দলের কেউই অপরাজিত থাকার তকমাটা হাতছাড়া করতে চাইছে না। জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে মরিয়া দুই দল।

ভারতের মিডল অর্ডার ব্যাটার শ্রেয়াস আইয়ার বলেন, ‘যেভাবে প্রথম চার ম্যাচ জিতেছি আমরা, সেটি অবশ্যই প্রশংসার দাবি রাখে। চার ম্যাচেই প্রতিপক্ষের ওপর আধিপত্য বিস্তার করে খেলেছে দল। জয়ের এই ধারাটা ধরে রেখে নিউজিল্যান্ডের বিপক্ষেও জিততে চাই আমরা। নিউজিল্যান্ডও ভালো খেলছে। তাদেরও চারটি জয় আছে। এ ম্যাচটি বেশ প্রতিন্দ্বন্দ্বিতাপূর্ণ হবে।’

দারুণ ছন্দে থাকা ভারতকে থামানো অবশ্যই কঠিন হবে বলে মনে করেন কিউই স্পিনার মিচেল স্যান্টনার বলেন, ‘ঘরের মাঠে ভারতকে হারানো খুবই কঠিন হবে। তারা দারুণ খেলছে। চার ম্যাচেই প্রতিপক্ষ বিপক্ষে দাপটের সঙ্গে জিতেছে ভারত। প্রতিপক্ষকে নিয়ে হোমওয়ার্ক করে নামছে এবং ম্যাচে সেগুলো বাস্তবায়ন করছে ভারত। আমরা ভারতকে মোকাবিলা করতে প্রস্তুত। ভারতের তুলনায় সেরা ক্রিকেট খেলতে পারলে আমাদের জন্য জয় অসম্ভব নয়।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *