February 26, 2024

ইসরায়েলি প্লেন অবতরণের খবরে রুশ বিমানবন্দরে বিক্ষোভ-হামলা

ডেস্ক সংবাদ:ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় টানা তিন সপ্তাহ ধরে হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। এর জেরে বিশ্বজুড়ে ক্ষোভ ক্রমেই বাড়ছে। এর মধ্যেই ইসরায়েলি প্লেন অবতরণের খবরে রাশিয়ার একটি বিমানবন্দরে বিক্ষোভ ও হামলা চালিয়ে বিক্ষুব্ধ জনতা। এ ঘটনার পর রাশিয়ায় অবস্থান করা সব ইসরায়েলি নাগরিক ও ইহুদিদের রক্ষা করার আহ্বান জানিয়েছে ইসরায়েল।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, রোববার সন্ধ্যায় ইসরায়েলি বিমান অবতরণের খবরে রাশিয়ার দাগেস্তানের মাখাচকালার বিমানবন্দরে হামলা চালিয়েছেন বিপুল সংখ্যক জনতা। সে সময় তারা ইসরায়েলবিরোধী স্লোগান দেন ও তেল-আবিব থেকে আসা লোকজনের খোঁজ করেন। এমনকি বিমানবন্দরের বাইরে গাড়িতে তল্লাশি চালিয়েও ইসরায়েলি পাসপোর্টধারীদের খুঁজে বের করার চেষ্টা করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বেশকিছু ভিডিও ফুটেজে দেখা গেছে, রাশিয়ার দাগেস্তানের মাখাচকালার বিমানবন্দরে দৌড়ে প্রবেশ করছে বিক্ষুব্ধ জনতা। বিক্ষুব্ধ এসব মানুষের মধ্যে অনেকে দৌড়ে রানওয়েতে চলে যান ও প্লেনটিকে ঘিরে ফেলেন।

ভিডিও ফুটেজগুলোতে আরও দেখা যায়, কয়েকশ বিক্ষুব্ধ জনতা বিমানবন্দরের টার্মিনালে হামলা চালাচ্ছে। তাদের মধ্যে কিছু লোক ফিলিস্তিনি পতাকা সঙ্গে রেখেছে ও তারা সবাই ‘আল্লাহু আকবর’ বলে স্লোগান দিচ্ছেন। হামলার ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা।

রুশ এভিয়েশন এজেন্সি রোসাভিয়াসিয়া জানিয়েছে, কর্তৃপক্ষ ঘটনাস্থলে আসার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে হামলার এই ঘটনার পর বিমানবন্দরটি আগামী ৬ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছে সংস্থাটি।

এ ঘটনার প্রতিক্রিয়ায় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কার্যালয় বলেছে, ইহুদি ও ইসরায়েলিদের প্রতি সহিংসতার বিরুদ্ধে রাশিয়াকে অবশ্যই কঠোর ব্যবস্থা নিতে হবে।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *