February 23, 2024

ইইউ নির্বাচন বিশেষজ্ঞ প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে ইসি

ডেস্ক সংবাদ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে দুই মাসের মিশন নিয়ে আসা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) চার সদস্যের নির্বাচনী বিশেষজ্ঞ দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসেছে।

আজ বেলা ১১টায় আগারগাঁও নির্বাচন ভবনের সভাকক্ষে ইইউ নির্বাচন বিশেষজ্ঞ টিমের সঙ্গে ইসির বৈঠক শুরু হয়। ইসি সচিবালয়ে অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বৈঠকে নির্বাচন কমিশনের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন।

বৈঠকে ইইউ ইলেকশন এক্সপার্ট টিমের সবাই উপস্থিত রয়েছেন। প্রতিনিধিদলের সদস্যরা হলেন- ডেভিড নোয়েল ওয়ার্ড (ইলেকশন এক্সপার্ট), আলেকজান্ডার ম্যাটাস (ইলেকটোরাল অ্যানালিস্ট), সুইবেস শার্লট (ইলেকটোরাল অ্যানালিস্ট) এবং রেবেকা কক্স (লিগ্যাল এক্সপার্ট)।

এর আগে গতকাল বিকেলে ইউরোপীয় ইউনিয়ন ইলেকশন এক্সপার্ট মিশন সদস্যদের সঙ্গে বৈঠক করেন বিএনপি নেতারা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ পাঁচ সদস্যের প্রতিনিধি দল বৈঠক করেন।

বাংলাদেশে এবারের নির্বাচনে পূর্ণাঙ্গ কোনো পর্যবেক্ষক দল পাঠাচ্ছে না ইইউ। এর আগে গত ২০ সেপ্টেম্বর নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে এ সিদ্ধান্ত জানায় ইউরোপের ২৭ দেশের এই জোট।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *