February 24, 2024

আ.লীগ সরকারের বিরুদ্ধে দ্বিতীয় মুক্তিযুদ্ধ সফল হবেই

ডেস্ক সংবাদ: কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে দ্বিতীয় মুক্তিযুদ্ধ সফল হবে বলে মন্তব্য করেছেন গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। তিনি বলেন, এই আন্দোলনে জনগণের বিজয় অবশ্যম্ভাবী।

আজ বিএনপিসহ বিরোধীদের ডাকা দেশব্যাপী ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচি সফল করতে আরামবাগ থেকে মতিঝিল শাপলা চত্বর হয়ে নটরডেম কলেজ পর্যন্ত বিক্ষোভ মিছিল করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

মিছিল শেষে সুব্রত চৌধুরী বলেন, জবর দখলকারী সরকার ক্ষমতা কুক্ষিগত করে দীর্ঘ ১৫ বছর জনগণের ওপর নিপীড়ন-নির্যাতনের স্টিম রোলার চালিয়েছে। আইয়ুব-ইয়াহিয়া খানের প্রেতাত্মা টিক্কা খান-নিয়াজি তারা মনে করেছিল বাঙালির ওপর ঝাপিয়ে পড়ে লাখ-লাখ মানুষ হত্যা করে এ জাতিকে দাবায়া রাখতে পারবে, কিন্তু সফল হয়নি। আমরা বিজয়ী হয়েছি, জনগণের বিজয় হয়েছে। আজকে সরকার একইভাবে পাকিস্তানিদের প্রেতাত্মা হয়ে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা-মামলা, জেল-জুলুমের মাধ্যমে জনতার আন্দোলনকে নিঃশেষ করতে চাচ্ছে। কোনো স্বৈরশাসক জনগণের আন্দোলনের মুখে টিকে থাকতে পারে না।

তিনি আরও বলেন, যতই হুমকি দেন, আগুনে পুড়িয়ে দেবেন, হাত ভেঙে দেবেন জনগণ অধিকার আদায়ে পিছপা হবে না। জনগণের দাবির প্রতি সম্মান দেখাতে না পারেন তবে বাংলাদেশে দ্বিতীয় মুক্তিযুদ্ধ হবে। কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে দ্বিতীয় মুক্তিযুদ্ধ সফল হবেই, জনগণের বিজয় অবশ্যম্ভাবী।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *